একমাসের জন্য নেমচিপ ফ্রি হোস্টিং, কোনো পেমেন্ট মেথড লাগবেনা

বর্তমানে সারা বিশ্বে যে কয়টি ভালো মানের হোস্টিং ওয়েবসাইট রয়েছে তার মধ্য নেমচিপ অন্যতম। নেমচিপ সাধারণত ডোমেইন রেজিস্ট্রেশনের জন্য বেশ জনপ্রিয়, তবে এর হোস্টিং সার্ভিসও বেশ ভালো। আজ আপনাদের দেখাবো নেমচিপ ফ্রি হোস্টিং কিভাবে নিবেন তাও আবার বিনা পেমেন্ট মেথডে।

প্রথমেই বলে নিই, এটি নেমচিপ হোস্টিংয়ের এর ফ্রি ট্রায়াল। তবে হোস্টিংয়ের সকল এক্সেসই আপনি পাবেন। এই অফারটি সাময়িক সময়ের জন্য। তাই যেকোনো সময় বন্ধ করে দিতে পারে। তাই সময় থাকতেই নিয়ে নিন। নেমচিপ নিয়মিত এরকম অফার দিয়ে থাকে।

নেমচিপের ফ্রি হোস্টিং নেয়ার জন্য আমাদের সর্বপ্রথম একটি নেমচিপের একাউন্ট থাকতে হবে, যা সম্পূর্ণ বিনামূল্যেই করা যায়। এই লিংকে ক্লিক করে একটি একাউন্ট করে নিন। তবে আপনার আগে থেকে যদি কোনো একাউন্ট থাকে তবে নতুন একাউন্টের প্রয়োজন নেই।

ফ্রি হোস্টিংঃ

এবার আসা যাক মেইন কাজে। একাউন্ট করা হয়ে গেলে এই লিংকে ক্লিক করে Get Started-এ ক্লিক করুন।

নেমচিপ ফ্রি হোস্টিং

এরপর আপনার ডোমেইনের নামটি বলে দিতে হবে। আপনার নেমচিপ একাউন্টে যদি আগে থেকে কোনো ডোমেইন কেনা থাকে তবে তা এখানে শো করবে। অথবা আপনি এই পেজ থেকেই নতুন ডোমেইন কিনে তা নেমচিপ ফ্রি হোস্টিং এর সাথে যুক্ত করতে পারবেন। এছাড়াও আপনি চাইলে বাইরের কোনো কোম্পানি থেকে কেনা ডোমেইন এই হোস্টিংয়ের যুক্ত করতে পারবেন। তার জন্য Existing Domain Name সিলেক্ট করে Your Third-Party Domain Name এ টিক দিয়ে নিচের সার্চ বক্সে আপনার ডোমেইনটির নাম লিখুন এবং Connect to Hosting এ ক্লিক করুন। এরপর Add to Cart এ ক্লিক করুন।

নেমচিপ ফ্রি হোস্টিং

এরপর Confirm Order এ ক্লিক করুন।

আপনার একাউন্টে যদি প্রয়োজনীয় তথ্য দেয়া না থাকে, তবে আপনাকে প্রয়োজনীয় তথ্য দিয়ে Continue  এ ক্লিক করতে হবে।

Terms and Agreements এ টিক চিহ্ন দিয়ে Pay Now তে ক্লিক করুন।

এরপর আপনার অর্ডারটি প্রসেসিং হবে এবং এপ্রোভ হয়ে গেলেই নেমচিপ একাউন্টি করতে যে ই-মেইল ব্যবহার করেছেন, সেই ই-মেইলে হোস্টিং এর সকল ইনফোর্মেশন (নেম সার্ভার, আইপি, সার্ভার এ্যাড্রেস) সহ সিপেনেলের সকল তথ্য পেয়ে যাবেন।

নেমচিপ ফ্রি হোস্টিং

হোস্টিং স্পেসিফিকেশনঃ

এটি ফ্রি ট্রায়াল হলেও হোস্টিংটির স্পেসিফিকেশন বেশ ভালো। নিচে কিছু উল্লেখ করা হলোঃ

  • ডিস্ক স্পেসঃ ২০ জিবি
  • ব্যান্ডওয়াইথঃ আনলিমিটেড
  • এ্যাডোন ডোমেইনঃ ২
  • সাব ডোমেইনঃ ৩০
  • র‌্যামঃ ১ জিবি
  • ইনপুট-আউটপুটঃ ৫০ এমবি/সেকেন্ড
  • ফ্রি এসএসএল ১ বছর ইত্যাদি।

সবশেষেঃ

ফ্রি এসএসএল টা আমার কাছে বেশ ভালো লেগেছে। কারন এসএসএল হিসেবে আপনি পাচ্ছেন প্রিমিয়াম Sectigo RSA Domain Validation Secure Server CA যা অনেক নামি-দামি ওয়েবসাইট গুলো ব্যবহার করে। এটি একটি প্রিমিয়াম ডিভি এসএসএল যা Sectigo কোম্পানি প্রেভাইড করে থাকে।

আগেই বলেছি এটি ফ্রি ট্রায়াল হোস্টিং, তাই ১ মাস পর হোস্টিংটি রেনিউ না করলে আপনি আর ব্যবহার করতে পারবেন না। মানথলি রেনিউ করলে ২.৮৮$ দিতে হবে, বাৎসরিক নিলে প্রথম বছরের জন্য ১৭.২৮$ এবং পরবর্তিতে ৩৩.৮৮$ পেমেন্ট করতে হবে।

আসাকরি টিউটোরিয়ালটি আপনাদের উপকারে আসবে। হোস্টিংটি নেয়ার সময় কোনো সমস্যা হলে কমেন্টে জানাতে পারেন। এরকম নিত্য-নতুন টিপস পেতে বিগিজ এর সাথেই থাকুন।

আরো পড়ুনঃ

Redmi Note 7 ব্যবহারকারীদের জন্য Android 10 রিলিজ করেছে শাওমি

বাড়িয়ে নিন পিসির ডেডিকেটেড ভিডিও মেমোরি (VRAM)

অবশেষে প্রকাশ হলো ক্রাইসিস রিমাস্টারড এর রিলিজ ডেট

About Begiz

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: