আইফোনের জন্য সকল প্রয়োজনীয় টুলস একটি সফটওয়্যারে

আজ দেখাবো আইফোন ব্যবহারকারীদের জন্য সকল প্রয়োজনীয় টুলস এক যায়গায় পাবেন এমন একটি সফটওয়্যার। এই সফটওয়্যারের মাধ্যমে আইফোনের বিভিন্ন প্রয়োজনীয় কাজ সম্পন্ন করতে পারবেন। তবে এই সফটওয়্যারটি বর্তমানে শুধু উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য।

সফটওয়্যারটির নাম হলো 3uTools । অনেকেই হয়তো সফটওয়্যারটির নাম ইতিমধ্যে শুনেছেন বা ব্যবহার করেছেন। তবে যারা এখনো সফটওয়্যারটি সমন্ধে জানেন না বা ব্যবহার করেননি তারা ব্যবহার করে দেখতে পারেন। নিচে সফটওয়্যারটির কিছু দিক উল্লেখ করা হলো।

সফটওয়্যারটিতে আইফোনের প্রায় সকল প্রয়োজনীয় টুলস-ই পাবেন। এটি অনেকটা আইফোনের অফিশিয়াল সফটওয়্যার আইটিউনের মতো। তবে এই আইটিউনের থেকে অনেক বেশি ফিচার্চস এখানে পাবেন।

ডাউনলোডঃ

সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য 3uTools এর অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন। সেখানে ডাউনলোড লিংক পেয়ে যাবেন।আইফোন

এরপর ইন্সটল করে অপেন করুন। আপনার আইফোনটি USB ক্যাবল দিয়ে পিসির সাথে কানেক্ট করুন। সঠিক ভাবে কানেক্ট হলে আপনার ফোনের মডেলটি হোম স্ক্রিনে শো করবে।

ফিচার্চসঃ

এবার আসা যাক মেইন টপিকে। পূর্বেই বলেছি সফটওয়্যারটিতে আইফোনের প্রয়োজনীয় প্রায় সকল টুলসই পাবেন। তারমধ্যে যেগুলো বেশি দরকারী তার কিছু বিবরণ নিচে দেয়া হলো।

ডিভাইস ডিটেইলসঃ

আপনার আইফোনের সকল ডিটেইলস এইখানে পাবেন। ডিভাইস ডিটেইলসটি দেখতে সফটওয়্যারটির হোম স্ক্রিনে ফোনের সকল ইনফোরমেশনের নিচে View iDevice Details এ ক্লিক করুন।টুলস

পরবর্তিতে একটি ট্যাব অপেন হয়ে সকল ইনফোরমেশন শো করবে।

ভেরিফকেশন রিপোর্টঃ

ভেরিফিকেশন রিপোর্ট আপনার ফেনের জন্য অত্যান্ত জরুরী। বিশেষ করে আপনি যদি সেকেন্ড হ্যান্ড কোনো আইফোন কিনে থাকেন বা কিনতে চাচ্ছেন তাহলে এটি আপনাকে অনেক হেল্প করতে পারে। কারণ এখানে আপনার ফেনের হার্ডওয়্যার নিয়ে অনেক তথ্য পাবেন। এমনকি কোনো হার্ডওয়্যার যদি কাজ না করে কিংবা যদি পরিবর্তন করে থাকেন তবে তা এখানে দেখতে পাবেন। এটি দেখতে সফটওয়্যারটির হোম স্ক্রিনে ফোনের সকল ইনফোরমেশনের নিচে View Verification Report এ ক্লিক করুন।আইফোন

পরবর্তিতে একটি ট্যাব অপেন হয়ে সকল ইনফোরমেশন শো করবে। আমার ফোনের পিছনের ক্যামেরা কাজ করেনা এবং ব্যাটারি চেন্জ করা হয়েছে তাই লাল কালার দিয়ে চিহ্নিত করে দেখাচ্ছে।টুলস

কোনো হার্ডওয়্যার চেন্জ করেছি কিনা তা কিভাবে দেখাচ্ছে? এই প্রশ্নটি হয়তো অনেকের মনে আসতে পারে। আইফোনের সকল হার্ডওয়্যারেরই একটি সিরিয়াল নাম্বার আছে। সেই নাম্বারের মাধ্যমেই ডিটেক্ট করে কোনো হার্ডওয়্যারের চেন্জ হয়েছে কিনা। যখন কোনো হার্ডওয়্যার চেন্জ করা হয় তখন তার সিরিয়াল নাম্বারটিও পরিবর্তন হয়ে যায়। তাই সফটওয়্যারটি বলে দিতে পারে কোনো হার্ডওয়্যার চেন্জ করেছি কিনা।

ব্যাটারি হেলথঃ

আনঅথোরাইজড কোনো ব্যাটারি চেন্জ করলে আইফোন ব্যাটারি হেলথ ডিটেক্ট করতে পারেনা। তাই ফেনের সেটিংসে ব্যাটারি হেলথ শো করেনা। কিন্তু এই সফটওয়্যারের মাধ্যমে আইফোনের ব্যাটারি হেলথও দেখতে পারবেন।আইফোন

এ্যাপসঃ

ফোনের জন্য বিভিন্ন এ্যাপস এবং গেম ইনস্টল করতে পারবেন। এছাড়াও ডিফল্ট এ্যাপস বাদে আপনার ফোনে ইন্সটল থাকা সকল এ্যাপস একসাথে আনইন্সটল এবং একসাথে আপডেট দিতে পারবেন।

টুলবক্সঃ

এইখানে একসাথে অনেক গুলো প্রয়োজনীয় টুলস পাবেন। যেগুলো ফোন বাদে পিসি দিয়েই করতে পারবেন। যেমনঃ ক্লিন গার্বেজ, এ্যাক্সেসবিলিটি, রিয়েল টাইম স্ক্রিন, রিংটোন মেকার, রিবুট ডিভাইস, টার্ন-অফ ডিভাইস ইত্যাদি।টুলস

ফ্ল্যাশঃ

অনেক সময় আমাদের ফোনে ফ্ল্যাশ দেয়ার দরকার পড়ে। তার জন্য ৪০০-৫০০ টাকা খরচ করে সার্ভিসিং সেন্টার থেকে ফ্ল্যাশ দিয়ে আনতে হয়। এই সফটওয়্যারের মাধ্যমে আপনি চাইলে আপনার আইফোনটি ফ্ল্যাশও দিতে পারবেন।

এছাড়ও আরো অনেক কিছু পাবেন সফটওয়্যারটিতে। যা সব বলতে গেলে আর্টিকেলটি অনেক বড় হয়ে যাবে। আপনারা নিজেরা সেগুলো চেক করে নিবেন। আজকের মতো এই পর্যন্তই। সবাই আমার জন্য দোয়া করবেন।

আরো পড়ুনঃ

দেখে নিন আপনার ফোন কত বিটের

বাড়িয়ে নিন কম্পিউটারের ডেডিকেটেড ভিডিও মেমোরি (VRAM)

সবার আগে আপডেট করুন আপনার শাওমি ফোনের MIUI

About Begiz

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: